ব্রেকিং নিউজ:
★জনপ্রিয় অনলাইন পত্রিকা "বাংলাদেশ ট্রিবিউন" বিভিন্ন জেলা/উপজেলা পর্যায়ে সাংবাদিক নিয়োগ চলছে। আবেদন করতে bangladeshtribune52@gmail.com ঐই মেইলে সিভি পাঠান।
শিরোনাম :
মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড নীলফামারীর এসপি মোখলেছুর রহমান করোনায় আক্রান্ত পঞ্চগড়ে স্কুল এন্ড কলেজের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন হাটহাজারীতে Auto Max এর শুভ উদ্ভোধন রায়পুরা আদিয়াবাদ ইউনিয়নের উপ-নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী বেসরকারী ভাবে নির্বাচিত সৈয়দপুরে ট্রাকের ধাক্কায় নারী নিহত ঝালকাঠিতে ৩১ হাজার মিটার কারেন্ট জাল ১১টি মাছ ধরার নৌকা ও ২৭ কেজি মা ইলিশ জব্দ নলছিটিতে পরোকীয়া প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণ মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দূর্গা পূজাতে ২০ হাজার টাকা করে উপহার চেক প্রদান করেন-চুমকি এম,পি ঝালকাঠিতে স্বাস্থ্য বিভাগের নবনির্মিত দুটি ভবনের ভ্যার্চুয়াল সংযুক্তির মাধ্যমে উদ্ভোধন করেছেন জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি

ভারতে আটকপড়া আরো ৭৬ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছে।

সাংবাদিকের নাম
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ১২৩ বার

অফিস ডেক্সঃ ভারতে আটকপড়া আরো ৭৬ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছে। তাদের সবাইকে ১৪ দিনের জন্য যশোরের গাজীর দরগাহে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থকেন্দ্রে ভারত ফেরতদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে পুলিশ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে কোয়ারেন্টাইনে নেওয়া হয়। তবে স্বাস্থ্য পরীক্ষায় জানা গেছে এরা সবাই করোনা ভাইরাসের ঝুঁকিমুক্ত।

বুধবার (১৫ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব বাংলাদেশি চিকিৎসা, ব্যবসা ও ভ্রমণ শেষে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে আসেন।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় ইমিগ্রেশনে স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের কোয়ারেন্টাইনে নেওয়া হয়।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার শুভঙ্কর কুমার মন্ডল জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা রয়েছে ৬ এপ্রিল থেকে যারা ভারত থেকে ফিরবেন তাদের ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে এদের মধ্যে যারা জটিল রোগে আক্রান্ত তাদের জেলা সদর হাসপাতালে রাখা হচ্ছে।

করোনার সংক্রমণ রোধে গত ১৭ জানুয়ারি থেকে এ পথে ভারত থেকে আসা দেশ-বিদেশি পাসপোর্টধারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছেন ইমিগ্রেশনের স্বাস্থ্য কর্মীরা। তবে তাদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে এতদিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছিল। কিন্তু তারা বাড়িতে অনিয়ম করে চলছেন অভিযোগ আসায় বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা দেয় সরকার।

গত ৬ এপ্রিল থেকে এ পর্যন্ত ভারত ফেরতেরদের ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এ পর্যন্ত ৪৮৭ জনকে বেনাপোল পৌর বিয়েবাড়ি ও যশোরে গাজীর দরগাহে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

নিউজ শেয়ার করুন

এ জাতীয় সকল খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com