ব্রেকিং নিউজ:
★জনপ্রিয় অনলাইন পত্রিকা "বাংলাদেশ ট্রিবিউন" বিভিন্ন জেলা/উপজেলা পর্যায়ে সাংবাদিক নিয়োগ চলছে। আবেদন করতে bangladeshtribune52@gmail.com ঐই মেইলে সিভি পাঠান।
শিরোনাম :
শারদীয় দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের কক্সবাজার ৩ আসনের এমপি কমলের শুভেচ্ছা বিরামহীন বৃষ্টিতে বিপর্যস্ত জন জীবন চ্যানেল এস টেলিভিশনের মাধবদী প্রতিনিধি সুমন পালের পিতার পরলোক গমন বগুড়ার শেরপুরে ডাকাত দলের ৭ সদস্য আটক শ্রীপুরের মতিয়ার হত্যা মামলার এজাহারভূক্ত ৩ আসামী আটক নলডাঙ্গায় সৌতি জাল ও গানা উচ্ছেদে ইউএনও’র অভিযান চাটমোহরে দুই আড়তদারকে জরিমানা তরুন সংগঠন স্টুডেন্টস্ থিয়েটার আর্ট আয়োজিত চাটমোহরে মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার ও শিক্ষক সম্মাননা প্রদান নিরাপদ সড়ক দিবসে সৈয়দপুরে নিসচা’র মানব বন্ধন মোংলা বন্দরে পৌছেছে রুপপুর পরমানবিক কেন্দ্রর মূল যন্ত্রাংশ

ঝালকাঠির শরৎ- এর বিদায় বেলায় বিসিক শিল্পনগরির কাশবন মানুষের সমাগমে মুখরিত

বাধন রায়
  • আপডেট সময়ঃ শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১৫ বার


ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠিতে শরৎ-এর বিদায় বেলায় শহরতলীতে ঢাপড় বিসিক শিল্পনগরি বিনোদন প্রিয় মানুষের সমাগমে মূখরিত হচ্ছে। ঝালকাঠি জেলায় বিনোদনের মত আকর্ষনিয় পার্ক বা অন্য কোন স্পট না থাকায় প্রাকৃতিক ভাবে জন্ম নেয়া বিসিক এলাকয় কাশবনকেই বিনোদন এর স্পট হিসেবে বেছে নিয়েছে মানুষ।। দুমাস ধরে বিসিক শিল্পনগরী এলাকায় অব্যবহৃত জায়গায় কাশবনের ফুল ফোটার পর থেকে সব বয়সি মানুষকে আকর্ষন করছে। সপ্তাহের শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় পরিবারের সদস্যদের নিয়ে এখানে আসেন এবং ঘুরে বেড়িয়ে যান। কাশফুল শ্বেত ও শুভ্রতার প্রতীক হলেও একশ্রেণীর তরুন-তরুনীদের মধ্যে অনাকাঙ্খিত উচ্ছাসের কারনে কিছু অনাকাঙ্খিত অপ্রীতিকর ঘটনাও ঘটেছে। এখানে আসা বিনোদন প্রিয় মানুষ দাবি করেছে ঝালকাঠিতে দর্শনীয় ও আকর্ষন করা একটি পার্ক নির্মান করা হলে মানুষের বিনোদন সংকট লাঘব হতে পারে।
ঝালকাঠিতে ২০১৮-২০১৯ অর্থ বছরে ঝালকাঠি জেলা শহর সংলগ ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মাহসড়কে নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নে ঢাপড় এলাকায় বিসিক শিল্পনগরির কাজ শুরু হয়। ১১.০৮ একর মাটি ভরাট করে রাস্তা-বিদ্যুৎ লানের সুবিধা রেখে ৭৯ টি প্লট তৈরি করা হয়। প্লট বিক্রির মূল্য অত্যাধিক হওয়ায় আগ্রহী ক্ষুদ্র ও মাঝারী শ্রেনীর শিল্প উদ্যোক্তাদের মধ্যে আগ্রহ সৃৃিষ্ট হয়নি। পরবর্তীতে বিসিক প্ল্েটর মূল্য কমিয়ে আনায় সারেং ফার্নিচার প্রতিষ্ঠান গড়ে ওঠেছে এবং একই প্রতিষ্ঠানের মালিকানাধীন বিভিন্ন ক্যাটাগরির আরও ৬ টি প্লট বিক্রি হয়েছে ও আরও ৩ জন প্লট কেনার আবেদন করেছে। বিশাল এলাকা খালি থাকায় এখন কাশবনই মানুষের মধ্যে আকর্ষন বাড়িয়েছে। বিসিক কাসবাগানে আসা যুবক পলাশ, জনপ্রতিনিধি সীমা আক্তার, শিক্ষক আফজাল হোসেনসহ অনেকের সাথে কথা হয়েছে।

নিউজ শেয়ার করুন

এ জাতীয় সকল খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com